Author Topic: ২০১৭ সালে ফের সাউদাম্পটন থেকে নিউ ইয়র্কে   (Read 409 times)

Ashikul Islam

  • Administrator
  • Silver Member
  • *****
  • Posts: 1012
  • মানুষ মরে গেলে পচে যায়, বেঁচে থাকলে বদলায়,
    • http://imashik.com


অস্ট্রেলিয়ার ধনকুবের ক্লাইভ পামার জানিয়েছেন, চীনা এক সংস্থার হাতে তৈরি এই জাহাজ দেখতে একেবারে পুরনো টাইটানিকের মতোই হবে। চমক হিসেবে এই জাহাজেও তৃতীয় শ্রেণীর ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছেন জাহাজের মালিক পামার। টাইটানিকের তৃতীয় শ্রেণী বাস্তবে যতো না আলোচনার কারণ হয়েছে, তার চেয়ে ঢের বেশি আলোচিত হয়েছে জেমস ক্যামেরনের রেকর্ড ভাঙচুর করা সিনেমা 'টাইটানিক' তৈরির পর থেকে। এই সিনেমাতেই তৃতীয় শ্রেণীর যাত্রী জ্যাকের সঙ্গে ডিলাক্স শ্রেণীর রোজের প্রেম কাহিনী নাড়া দিয়েছিল সারা দুনিয়াকে। তৃতীয় শ্রেণীর আইরিশ মজুর শ্রেণীর যাত্রীদের প্রাণখোলা হই-হুল্লোড় আকৃষ্ট করেছিল রোজকে। একইসঙ্গে টেনেছিল দর্শকদের মনও। তাই এই জাহাজে এমন তৃতীয় শ্রেণী অতিরিক্ত আকর্ষণের কারণ হবে বলে আশা করেছেন ক্লাইভ পামার।
 
একেবারে আগের মতোই এখানেও স্টু, আলুর ঝোল আর দেদার আইরিশ নাচের ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। এ ছাড়া এই জাহাজে আরো দুটি শ্রেণী থাকার কথা ঘোষণা করা হয়েছে। একটি ডিলাক্স ও অন্যটি প্রথম শ্রেণী।

ডিলাক্সের বর্ণনা দিতে গিয়ে মালিক নিজেই প্রশংসায় পঞ্চমুখ। তবে এমন লোভনীয় জাহাজে ডিলাক্সের মজা ছেড়ে তথাকথিত তৃতীয় শ্রেণীতে কেনো যাবেন যাত্রীরা? এ নিয়ে অবশ্য বেশ চিন্তায় ছিলো কর্তৃপক্ষ। পরে জানা গিয়েছে, আগের মতো পরিবেশ তৈরি করতে অন্তত এক হাজার যাত্রীকে রাজি করানো হয়েছে। আর সিনেমার অনুকরণে এবারেও জ্যাক-রোজের কাহিনীর পুনরাভিনয় হওয়ার সম্ভাবনা নিয়েও চলছে রসিকতা। ১০৪ বছর আগের মতো এবারো ব্রিটিশ যাত্রীবাহী ও মালবাহী জাহাজ সংস্থা 'ব্লু স্টার লাইন'-এর পতাকা নিয়ে যাত্রা শুরু করবে টাইটানিক-২। সূত্র : এই সময়
Ashikul Islam
Graphics Designer
oBak Graphics Design ltd.
Study now
Diploma in Civil Engineering at
Bangladesh Skill Development Institute(BSDI).
Seven Semester.
Contact: 01734-666 667
Web: Information About me